শুক্রবার, ২৩ জানুয়ারী, ২০১৫

ডেড এন্ড


ডেড এন্ড কথাটা মূলত বলা হয়ে থাকে স্ট্রিট বা রাস্তার ক্ষেত্রে যেখানে রাস্তা হঠাতই শেষ হয়ে যায়। (যদিও আমার দীর্ঘ বিশ্বাস রাস্তা কোনদিনই শেষ হয় না শুধু তৈরি বা মারকিং শেষ হয়) যাই হোক রাস্তা থেকে নামের কন্সেপ্ট টা আসছে।।।
টুক টাক লেখালেখি যারা করেন বা মিউজিক করেন বা গান লেখেন বা নতুন কিছু করেন একটা সময় গিয়ে দেখা যায় মাথা পুরাপুরি শুন্য হয়ে যায় শুন্য মাথায় একটা ওয়ার্ড ও আসে না বা লেখা যায় না কলম সরে যায় কালি আছে তবুও লেখা হয় না তৈরি হয় না কোন নতুন মিউজিক।।
ইংরেজি তে এটাকে "ব্ল্যাক আউট " বলে মে বি।।
বড় বড় লেখক রা এই সময় টাতে দিশেহারা হয়ে যায়।।
নিজের প্রতি ভরসা কমে যায়।।
লেখালেখির নেশাটা গা চড়া দিয়ে ওঠে শুন্য মস্তিষ্ক কিছুতেই নতুন লেখার জন্ম দিতে পারে না শব্দ গুলা দূরে কোথাও ভেসে বেড়ায় ধরা ছোয়ার বাইরে অথচ এমন টা হওয়ার কথা কিছুতেই ছিল না আমার খাতা ডায়েরীর পাতাতে লেখা ছিল আমার নেশা ইদানীং লেখালেখির অভ্যাসটাও হারিয়ে যাচ্ছে কলম দিয়ে লেখা বের হয় না কি বোর্ড টাইপিং হয়ই না।।
মাথার ভেতরে কথা গুলা ঘুরে বেড়ায় অথচ ধরতেই পারি না আমি কথা গুলা হারিয়ে বেড়ায়।। 
সুন্দর কথা আর আসে না সাহিত্যের আস্বাদন থেকেও দূরে অনেক।।
কিছুতেই লিখতে না পারা কথা গুলা ব্যাথা দেয় মাথায় অন্ধ ব্যাক্তির হাতড়ে ফিরি একটা ফাকা শুন্য স্থান এ হারিয়ে যাওয়ার অনুভূতি হয় আমার।।।।
আমি সংকিত অবাকিত আর হারানো।।
কথা গুলা ধরা দিক এই ছোট্ট ঘরে এই অন্ধকারে আমি আবার আগের মত হতে চায় ডায়েরীর প্রতিটি পাতা লিখতে চায় ভারচুয়াল দুনিয়ায় লিখতে চায় অন্ধকারে আলোর সিঁড়িটা আমার খুব দরকার।।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...