বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

বহুদূরের আমি

এই আমিকে আমি দেখিনি কখনো।এই আমিকে চিনি না আমি নিজেকে প্রশ্ন করি আমি কি ভালো আছি।আমার খুব মনে হয় কেউ যদি কিছু খুব তীব্রভাবে চায় তাহলে সে সেটা পায় না।মানুষের চাওয়া অথবা পাওয়া গুলো বড় বিচিত্র।ভাগ্য বা ইংরেজীতে যাকে বলে LUCK সেটা বোধহয় সবাইকে ঠিক সাপোর্ট করে না।সপ্ন দেখাটা বোধহয় ঠিক না হয়তবা ঠিক না দূরে তাকানো।সবাই অথবা সবকিছুই যেন আমার বিপহ্মে সবাই আমাকে কাঁদায় দুঃখ দেয়।একজন বিশেষ মানুষ বরাবরই আমাকে কাঁদিয়েছে।জীবনটা ঠিক কেমন যেন পাল্টে গেছে অনেকটা ষ্টেশনে পৌঁছানো ট্রেনের হঠাত্‍ রুট অথবা লাইন পরিবর্তনের মত।হয়তবা সবাই সব কিছু পায় না বা সবাই সব কিছু পাবার যোগ্যতা রাখে না।আমি খুব দূর দেখতে পায় না।আমি সহজে কাঁদি না কিন্তু KUET RUET আমাকে যতেষ্ঠ কাঁদিয়েছে।সপ্ন ভেঙ্গ গেছে পুঁড়ে গেছে তার রং।একটা মানুষ ঠিক কতটা দুঃখ পেতে পারে আচ্ছা দুঃখ পরিমাপের কি কোন স্কেল অথবা একক কি আছে?আমি ঠিক আমি নাই বহু দূরে চলে গেছি খুব সম্ভব মিলিয়ন মাইল দূরে।আমি বিশ্বাসী এবং পরিপূর্ন।কিন্তু আমার খুব দুঃখ হয় আর কাঁদতে।এই যে কিছু সময় পূর্বে একা রিকশায় বাসায় ফিরছিলাম আঁধারের মাঝ দিয়ে রিকশা যাচ্ছিল আমার বাসায় কিন্তু আমার মনে হচ্ছিল যে বহু দূরে কোথাও যাচ্ছি।আচ্ছা রাতের মত এত চমত্‍কার সুন্দর পরিবেশ আর কি হয়?আমার বন্ধুরা বলে সকাল নাকি বেশী ভালো আমি হাসি আর অবিশ্বাস করি।আচ্ছা সব কিছু কেন চাওয়ার মত আসে না।বহুদূরে দাঁড়িয়ে আমি আমার পূর্বের অবস্হান দেখি নাহ পৃথিবীতে বেঁচে থাকার অর্থ দুঃখ পাওয়া ছাড়া আর কিছু না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...