বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

দূরত্ব কি কমবে?

যে দূরত্ব প্রতিদিন বেড়ে চলেছে অবিরাম গতিতে তা কি কমবে কখনো?হয়তবা কখনো কমবে না বা কমার কথাও না।জীবন সমুদ্রের এক পাড়ে দাঁড়িয়ে থাকি।দূর দিয়ে চলে যায় কত কিছু।জীবনের প্রয়োজনে হয়তবা অনিচ্ছায় অনেক কিছু করে ফেলতে হয়।যে দূরত্বটা এক সময় কত কম ছিল তা এক সময় এতটাই দূরে চলে গেল তাকে ধরা অসম্বব হয়ে দাড়ালো।হয়তবা বিধাতাই চান না যে দূরত্বটা কমে যাক।যার পানে পথ চেয়ে থাকি হয়তবা তার আসার মত যতেষ্ট অবসর থাকে না।সে হয়তবা আমাদের মত নয়।বাস্তবতার দাম হয়তবা সে দেয় না।শুন্য আবেগের দাম অনেক বেশী।হয়তবা সত্যের চেয়ে মিথ্যার মূল্য বড় বেশী।আসলের চেয়ে নকল জিনিস বড় বেশী ভাল।দূরত্ব কমার আশায় আমি আর নেই।হয়তবা আমি আর অতটা অবুঝের মত নেই।এখনো চাঁদ আসে তারা যায় লোডশেডিং হয়।পৃথিবীটা বদলে যায় নি হয়তবা যাবেও না।বদলে যায় মানুষগুলো অকারনে দূরে ঠেলে দেয়।বাড়িয়ে নেয় দূরত্ব।বিশ্বাস আর অবিশ্বাসের ধার হয়তবা আমি ধরি না।আলো জ্বলে ওঠে চাঁদ চলে যায়।এক সময় যে দূরত্ব ছিল অনেক এখন তা হয়তবা এখন কম।আমি আর সে হয়তবা কথনো এক না।জীবন ট্রেনের ষ্টেশনে থেমে থাকে ট্রেন।আর আমি আঁধারে হাতড়ে বেড়ায় কিন্তু কিছুও পাইনা।ব্যর্থ চেষ্টায় থাকি না দূরত্ব না হয় না কমলো।কারন সব কিছু হওয়ার দরকার নেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...