বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

আঁধারের ছায়া

Twitterআচ্ছা কখনো কি আঁধারের ছায়া পড়তে দেখা যায় অথবা কোনদিন কি এমন হয় যে আঁধারের দীর্ঘ ছায়া পড়েছে ।আঁধার বলতে আমরা কি বুঝি আলোর অভাব তাই তো নাকি, ব্যাপার টা তো তাই নাকি।?পৃথিবীতে আসলে এত ঘটনা ঘটে যে সব গুলো কে ব্যাখ্যা করা সম্ভব না ,তবে আমি একটু অন্যভাবে ভাবতে চেষ্টা করি.আমার মতে আঁধারের তো অবশ্যই ছায়া আছে , আঁধার ছায়াই তো আলো .আলো তো ছায়া। কেউ কেউ তো বলবে আলোই তো ছায়া দেয় তাইলে আলো ক্যামনে ছায়া হতে পারে।আমি তাল সাথে পুরোপুরি একমত হতে পারছি না।আমি বলবো আলো তো অবশ্যই ছায়া হতে পারে।এই আঁধারের ছায়া কিন্তু জীবনের একটি বিশেষ দিককে সমর্থন দেয়।কেউ কেউ আমরা জীবনে ছোট ছোট ব্যাপার নিয়ে খুব হতাশ হতে পড়ি যা আদৌ সঠিক না আলো ছায়া পৃথক তো কিছু না এক না দুটি বিশেষ বস্তুর দুটি ভিন্ন রুপ।আলোই আঁধারের ছায়া আঁধারই আলোর ছায়া . আমি খুব সাধারন ক্যাটাগরির একটা ছেলে অন্যসবার মত আমিও অনেক বার এই আলো আঁধায়ের ছায়ার মাঝে পড়েছি।আচ্ছা আলোর কি কোন রং থাকে।নাকি আলো বর্নহীন মাঝে মাঝে ভাবতে ভাবতে চেষ্টা করি এই আলো আঁধারের খেলা কি আদৌ শেষ হবে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...