বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

তবুও ভালবাসি বাংলাদেশ

ভালবাসি নিজের দেশকে যে স্থানে জন্ম আমার।ভালবাসি এই বাংলাদেশকে।ভালবাসি এদেশের জল মাটি আর মানুষগুলোকে।এদেশ আমার এদেশ সকল বাংলাদেশীর আর এর মাঝেই আমাদের সুখ।ছোট এই দেশটাকে ঘিরে আছে আশা প্রত্যশা আর হাজারো সপ্ন এদেশে আছে প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ এক খনি।এদেশকে আমি সত্যিই বড় ভালবাসি।আর ঘৃনা করি এদেশের রাজনীতিকে যেটা জঘন্যর সর্বোচ্চ পর্যায়ে।আর ঐ সকল মানুষগুলোকে যারা এদেশের এই জঘন্য রাজনীতিকে চালায়।ছোট এই দেশটা তবু তার যেমন রয়েছে সৌন্দর্য তেমনি হাজারটা সমস্যা।আমি জানি দেশকে ভালবাসা মানে কি।আর যদি তাই হয় আমি দেশের জন্য কিছু করব এবং করব।কে যেন বলেছিল যে দেশ তোমাকে কি দিয়েছে তার আগে ভাব তুমি দেশকে কি দিয়েছ? আমি এই কথাকে ভালবাসি।আমার একটা বাংলাদেশ দেখতে পায় যেখানে সমস্যা নায় আর নাই নোংরা রাজনীতি।দেশের কিছু হবে না এমন কথা বহু লোক বলে বেড়ায় আমি এদের ঘৃনা করি।আমি জানি এদেশে যতটা সবুজ আছে হয়তবা তার অধিক সমস্যা আছে।এদেশ ছিধতাই চুরি ডাকাতি রাহাজানি খুন ধর্ষণ ঘুষ নেশা সহ হাজারো সমস্যা আছে।জনসংখ্যা প্রয়োজনের তুলনায় বহুগুন অধিক।শিহ্মাহ্মেত্রে সমস্যা আছে আছে বহু সমস্যা জনসংখ্যার তুলনায় শিহ্মা প্রতিষ্ঠান অনেক কম।তায়পরে তো একটি দেশ।নারী সমস্যা বেকার অন্যান্য দেশের সাথে চুক্তি হয়তবা দেশটাকে সুন্দর দৃষ্ট দিয়ে দেখবার মতই কিছুই নেই।তারপরেও আমি ভাবি দেশটাকে বদলে দেওয়া সম্ভব যদি আমাদের মত সবাই পজেটিভ চিন্তা করে।হয়তবা কোন একদিন দেখব দেশটা সমস্যা মুক্ত হয়তবা খুব বেশী সময় লাগবে না আমি সেই সপ্নই দেখি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...