বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

সেই সব দিনগুলি

দিনগুলি কখনো ফিরে আসবে না যে দিন গুলা চলে গেছে হয়তবা ফিরে পাব না কোনদিনই।মাঝে মাঝে ভাবি যা চলে গেছে তারে নিয়া দুঃখ করে লাভ কি? কিছু কিছু সময় যা অনেক বেশি কড়া নাড়ে মনের দরজায় তাকে ক্যামনে ভুলি।আমি মনে করতে পারি স্কুল কলেজের সেই রঙ্গিন দিনগুলা।যে দৃশ্য মনে পড়ছে এই যে ঠিক ১ বছর আগে আমি জীবনে প্রথম বেরিয়ে পড়ি বাড়ি থেতে কোচিং করতে বুয়েটে পড়ার সপ্ন।আমি মনে করতে পারি সেই কঠিন সময়ের কথা যে সময়টার উপর মানুষের জীবন দাড়ায় ।আমি দেখি আমি ঐ পরিস্থিতিতেও ক্যামনে আমি এত শান্ত ছিলাম অন্যসবার মত আমিও সপ্ন পুরনে ব্যর্থ যাক বুয়েট না হোক আমি আজ চুয়েটে তো আছি এই অনেক।আমি আজ আমার প্রিয়জন আত্বীয় স্বজন বন্ধুবান্ধব ছেড়ে বহুদূরে আমি আর ফিরে পাব না সেই দিনগুলা যেই দিনগুলাতে অসম্ভব সুন্দর সময় কাটছিল ।প্রতিদিন বিকালের সেই আড্ডা আমি সব সময়ই মিস করি।মনে পড়ে কলেজ লাইফের কথা প্রতিদিন বিকালে সেই কোচিং বাইক নিয়ে ঘোরাঘুরি ।আর কখনোই হয়ত এমনি আড্ডা মারা হবে না পাব না ফিরে সেই বিকালগুলা।প্রায় দুঃখ লাগে কান্না আসে মনে হয় রাগ লাগে তবুও এই জীবন এই বাস্তবতা।আমি খুঁজে বেড়ায় সেই পুরানো দিনগুলাকে ছুঁতে চায় তাকে আমি অপেহ্মায় চলে যাওয়া সেই দিনগুলার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...