বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

শুন্যহীন ব্যাস্ততা

এই পৃথিবীর প্রতিটি মানুষই ব্যাস্ত।ব্যাস্ততা তাদের মোটেও ছেড়ে দেয় না।সবাই কিছু না কিছু নিয়ে আছেই।সবারই মোবাইলে দীর্ঘহ্মন কথা বলার মত একজন থাকে সবারই একদিকে আগুন ধরিয়ে অন্যদিক দিয়ে টান দেবার মত কিছু থাকে আমারই শুধু কিছু থাকে না আমি ব্যাস্ত নই।সবারই যতেষ্ঠ অবসর থাকে না সবাই ।কেন জানি সব কিছু হয় না যেমনটি আমরা চাই।আমি অন্যদের ব্যাস্ততা দেখি আর হাসি আর বলি আমিই ভালো আছি আমিই আছি।কিন্তু আসলে কি আমি আছি ভালো? প্রশ্নটা আমাকে করি প্রায়? মনে তো হয় না।কেমন যেন রোবট টাইপ হয়ে যাচ্ছি ।কিছুই ভালো লাগে না।চেনা বস্তু অচেনা লাগে ।সমস্যা টা কি?কেউ একজন ভুল করবে আর ফিরে আসবে সেই আশায় কি আছি আমি? কেউ একজন ফিরে আসবার বড় দরকার আমার।কেউ একজনের পদধুলি পড়া উচিত আমার মনের রাস্তায়।জানিনা আর বুঝিও না ।অবশ্য সব কিছু জানা বা বোঝা উচিতও না।সবাই আছে শুধু আমি ছাড়া।আমি খুঁজে পাই নি আর তাকে বলতে পারি নাই।আমি আসলে ব্যাস্ত। সবচেয়ে বেশি ব্যাস্ত।ব্যাস্তদের থেকেও বেশি ব্যাস্ত।কারন আমার যতেষ্ট কিছু করবার থাকে না।আমি শক্তিশালী কারন আমি দুর্বল।আমি ভীতু কারন আমি সাহসী।আমিই মহান প্রেমিক কারন আমার কেউ প্রেমিকা নাই।কেউ একজন কে বড় বেশী দরকার ছিল আমার অবশ্য এখনও দরকার কিনা সেটা নিয়েও ভাবতে হবে।একটা সময় যেটাকে খুব বেশী দরকার মনে হয় এখন সেটাকে প্রায় দরকার নেই বলে মনে হয়।আমি ব্যাস্ত হতে চেয়েছিলাম।আমিও ব্যাস্ত।প্রায়শ দেখা যায় ব্যাস্ততার মাঝে ডুবে যায় আমি আমাকে তোলবার মত নেই কেউ।কেউ একজনের প্রয়োজন আমার।আবার একই কাউকে প্রয়োজন নেই ।কারন প্রতিটি প্রশ্নের উত্তর দুটো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...