বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

সপ্ন অথবা বাস্তবতা

আচ্ছা সপ্ন কি কখনো সত্য হয় বাস্তব অথবা চোখের সামনে চলে আসে আমি আমরা আর সবাই তো প্রতিদিনই বা প্রায় সপ্ন দেখি আর জেগে উঠি।কিছু সপ্ন দেখার পর যখন এটার কথা মনে পড়ে তখন খুব খারাপ লাগে যে ইশ কেন এটা সত্য হল না।হয়তবা এর রেশ অনেকদিন পর্যন্ত থেকে যায় ।কতক সপ্ন আছে যেগুলা দেখার পর মনে হয় ইশ কি ভয়ংকার সপ্ন রে বাবা।আর কতক সপ্ন তো ঘুম থেকে উঠার পর মনেই থাকে না।আচ্ছা এই সপ্ন ব্যাপারটা আসলে কি আর কেন বা আমরা ঘুমের মধ্যে এটা দেখি?কমপহ্মে আমার আমার কাছে যা মনে হয় তা হল এটা আসল অবচেতন মনের একটা আবাস্তব কল্পনা অনেক সময়ই দেখা যায় যে মানুষ যে বিষয়টা নিয়ে অধিক ভাবে সেটাই সে প্রায় ঘুমের ভিতরে সপ্ন হিসাবে দেখে।কেউ বলে যে আমরা নাকি এই সপ্ন মাত্র তিন সেকেন্ড দেখি কিন্তু আমার তো তা মনে হয়না।কোন ভারতীয় নাকি বলেছে সপ্ন তাই যা আমরা জেগে জেগে দেখি সেটা সপ্ন না যা আমরা ঘুমিয়ে ঘুমিয়ে দেখি।একথাটা সত্য হওয়ার কথা।আর যাই হোক সপ্নটা সত্য না হওয়াটাই ভালো।আমি ভারতীয় ঐ ব্যাক্তির মতের সাথে এক হয়ে সপ্ন একটি সুন্দর বাংলাদেশের যেখানে রাজনৈতিক অস্থিরতা নাই,নেই খুন মারামারি,নারীদের নেই ধর্ষিত হবার ভয়। দেখি একটি দেশ যেখানে প্রতিটি মানুষের অভাব নেই প্রতিটি মানুষ সুখে আছে।বিশ্বের দরবারে বাংলাদেশ একটি মর্যদাপূর্ন আসনে আছে।আমার এই ছোট দেশটাকে আমি বড় ভালবাসি।এই দেশ আমাকে কিছু দিয়েছে আমি এই দেশকে কিছু না কিছু ফেরত দিব ইনশাললাহ।হায় ঈশ্বর আমি যেন আমার সপ্নগুলোকে যেন স্পর্শ করতে পারি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...