বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

তবুও আমি

সব কিছুই হয়তবা আগের মতই থাকে বদলে যায় না কোন কিছুই।অপ্রকাশে হয়তবা নিজেই বদলে যেতে থাকি।বায়ুয় সাথে সাথে আমিও চলি এগিয়ে।সব কিছুই আগের মত থাকে না।পরিচিত জিনিষ অচেনা মনে হয়।নিজের অনুভূতি বদলে ফেলি।নিয়ে আসি অন্য মনোভাব।আগের সেই পুরানো কথা ভুলে যেতে চাই।না কান বন্ধ থাকে না অনাকাঙ্খিত শব্দ গুলো শুনে ফেলি সহসা।সব কিছুই যেন ঠিক হয়ে যায়।টাইম ক্রস করে ফেলে ঘড়ি সেই প্রিয় ক্লাসটি বা পরীহ্মাগুলো আসে বারে বারে।সেই পুরানো নিয়মে চলতে থাকে কার্যক্রম।সবই ঠিক আছে হয়তবা নতুন মুখ এসেছে অনেক শুধু আমি থাকি না সে থাকে না থাকে শুধু পুরানো নিয়ম আর বসার জায়গাগুলি।দূরে চলে গিয়েছিল সে অনেক পূর্বে।বহুদিন আমি তাকে প্রত্যহ্ম করতে পারি না।আজ আমি চলে এসেছি বহু দূরে অথচ তার থেকে খুবই কম দূরত্বে একই শহরে।নিয়তির পরিহাসে কেউ কাউকে দেখতে পাই না।তবুও আমি গন্ধ পায় পুরাতনের।তবুও আমি ফিরে পেতে চায় আমার অতীত।সপ্ন গুলো যদিও বর্নহীন হয়ে গেছে তবুও একটা ব্যর্থ চেষ্টা নাহয় করতে তো দোষ নাই।না আমি আর তেমনটি নাই।আমাকে দিয়ে আর ঐ সব করানো সম্ভব হয়ত হবে না।ফুল তুলে কাউকে বলব না।বাস্তবতা মেনে নিয়ে আয়নাতে নিজেকে দেখি আয়নার মাঝে দেখি সেই পুরানো আমি।তবুও আমি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...