বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

অপেহ্মা

কখনো কখনো আমার নিজের কাছে মনে হয় যে কোন কিছুর জন্য অধীর হয়ে দীর্ঘদিন অপেহ্মা করা অনেক বেশী ভালো।যখন অপেহ্মা শেষ হয় মানে অপেহ্মারত জিনিষটা নিজের কাছে চলে আসে তখন আনন্দ যেন কোথায় চলে যায় দূরে।মনে হয় এটা শুনতে বেশী ভালো আগামী সোমবার বড়দিন এটা হতে আজ বড়দিন।শুধু যে কোন নির্দিষ্ট দিনের জন্য এটা সত্য তা কিন্তু না জীবনের আরো অনেক বহুজায়গায় এটা সত্য।আসলে অনুভূতি যে কি তা আমি জানতে পারি নি।একা থাকতে আমি মোটেও ভয় পায় না বরং উপভোগ করি নিঃসঙ্গতাকে।কেন জানি মনে হয় আমার এই নিঃসঙ্গতাই চিরচেনা সাথী।আমার আপন আঁধারে বাস করে কত ব্যাথা কত কথা কত আশা আর কত পরিকল্পনা।খুব কম হয়তবা শেয়ার করি।সামাজিক নেটওর্য়াক গুলোতে হয়তবা একটু আধটু শেয়ার করি ফেলি বাস্তব জীবনে একদমই করি না।রেডিও অনেক সুন্দর।নীয়ন আলো আমার মজার উত্‍স।আমার মোবাইল আমার প্রিয় বন্ধু।বই পড়তে ভালো লাগে।ইন্টারনেট আমার খুব ভালো লাগে।গুগোল আমায় সবচেয়ে বেশী সাহায্য করে।এই তো কেটে যাচ্ছে বেশ।মনে হয় না আমি কিছুর জন্য অপেহ্মা করছি।আবার মনের অগোচরে আমি হয়তবা কারো জন্য অপেহ্মা করে ফেলছি কিনা জানি না।হ্যাঁ হয়তবা অপেহ্মা করছি আমরা সবাই একটি নিশ্চিত পরিনতির জন্য যেটা সবাইকে অনুভব করতে হবেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...