বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

প্রজাপতি

"আচ্ছা তুমি কি কখনো রাতের তারা দেখেছ?"হ্যাঁ দেখেছি কিন্তু বলতো?আচ্ছা তুমি কি কখনো দেখেছো কেমন করে রাত থেকে সকাল হয়?আচ্ছা এইসব প্রশ্ন করছো কেন বলতো?আচ্ছা তুমি কি কোন গান শোনার সেটাকে কল্পনায় দেখতে পাও?না গান নিয়ে ভাবার মত ফালতু সময় কি আমার আছে বলতো?আচ্ছা তুমি কেন এত আনরোমান্টিক বলতো?তাই নাকি?আচ্ছা তুমি কি বর্ষার জ্বলে ভিজতে ভালবাস?কে বাসে না?আমি ছাড়া সবাই বুঝি ভালবাসে?আচ্ছা তুমি কি জান যে অনুভূতি কি?কেন জানব না?তুমি এমন কেন?কেমন বলতো?সব কথার এমন জবাব দাও কেন?কেমন জবাব দিই?তুমি কি রাগ করছো?কি মনে হচ্ছে?আমার মনে হওয়া দিয়ে কি আসে যায়?তুমি কি কাউকে ভালবাস?তোমাকে বলতে হবে?তোমার বলতে ইচ্ছা কি আছে?কেন শুনতে চাও?ইচ্ছা কি হতে পারে না?তুমি কি আমাকে ভালবাস?না তো কেন এমন মনে হয়?ভালবাস না?ভালবাসলেই বা কি?ভালবাস কিনা জানতে চায়?যদি হ্যাঁ বলি?নাও বলার ইচ্ছা আছে নাকি?তুমি কোনটা জানতে চাও?আমি কে জানার? তুমি কেউ নও?আমি কেউ কি ছিলাম?আমার না হোক অন্য কারো জন্য কি ছিলা না? তাই বুঝি? সত্য নয়?আমি কিভাবে বলব?তুমি জান না?জানলেও কেন বলব?ও আচ্ছা বলতে চাও না?তুমি কি কেউ আমার?কেউ কি হতে পারি না?হওয়াটা কি দরকার খুব?আচ্ছা ভাল থেক চলে যায়?যেতে চাও? থেকে যেতে বলছো?তোমার কি ইচ্ছা আছে?গেলাম কোন একদিন আমার বাসায় কি আসবে?ভাল থেক নিজের প্রতি যত্ন নেওয়ার কথা ভুলবে না তো?না বিদায় দিবে না?বিদায় ভাল থাকতে ভুলবে না কিন্তু?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...