বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১২

পথের ক্লান্তি ভুলে

আবেগ বা ভালবাসা অথবা স্নেহ মায়া মমতা কাছে থাকার আকুলতা আমি বিশ্বাস করতাম যে এগুলো বলে পৃথিবীতে কিছু নাই তবে এখন আমাকে আমার বিশ্বাস ভাঙ্গতে হচ্ছে।দূর রনতে যখন আমার ডাক পড়েছে আমাকে তার উত্তর দিতে হয়েছে।চলে আসতে হয়েছে দূরে।ফেলে আসতে হয়েছে মায়ের কান্নার আওয়াজ বাবার নির্বাক শব্দহীন কান্না।আমি বুঝি না ভালবাসা কারে কয় জানি না অন্তরের টান কি?এই আমি যখন একা ছুটে চলি লোকালয়ে অথবা ফিরে আসি যেখানে আমার ঘর তখনই আমি বুঝি 'দূরত্ব' কি জিনিস।আমি ধারন করতে পারি না ব্যাথা কষ্ট আর দুঃখ।দুর্বার গতিতে ছুটে চলা জীবন কিংবা পড়ার টেবিলে বসে অংক করা কোনটাই কি সুখকর?জানি না কতটুকু ভালবাসা পেলে পূর্নতা পাওয়া যায়।হঠাত্‍ ফিরে আসি কল্পনায়।আমি জানি কতটা ভালবাসি আমি।দুর থেকে ভেসে আসা এতটুকু আওয়াজ আমি শুনি বারেবারে।পথের ক্লান্তি ভুলে আমাকে যেতে হবে বহুদূর। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

My Favourates

নৈঃশব্দবতী ০১

আমার   প্রায়ই   সেই   রাতটার   কথা   মনে   পড়ে ,  সেই   দীর্ঘ   রাতটার   কথা ,  প্রতিটি   শীতের   রাতের   যোগফলের   থেকেও   দীর্ঘ   সেই   ...